Search ...

Home » , , , » রাস যাত্রার ওয়ালপেপার ও ফটো, রাস পূর্ণিমার ওয়ালপেপার ও ইমেজ - Rash Yatra Photo

রাস যাত্রার ওয়ালপেপার ও ফটো, রাস পূর্ণিমার ওয়ালপেপার ও ইমেজ - Rash Yatra Photo

কার্তিক পূর্ণিমার রাত বৈষ্ণবদের বড় প্রিয়। এ রাতেই তাদের প্রাণের উৎসব রাস উদযাপিত হয়। তাই ভজনকুটিরের নিকোনো উঠোনে আলপনা, উঠোনের পূর্ব কোণে টাঙানো ছোট্ট একখানি চাঁদোয়া। তার নীচেই রাধাকৃষ্ণের যুগল বিগ্রহ। বড় মায়াময় সে মূর্তি। উঠোনের এক কোণে মঞ্জরীভরা তুলসী গাছের ঝাড়। কার্তিকের জ্যোৎস্নার দুধ-সাদা আলোয় আটপৌরে ভজনপ্রেমের চেনা পরিবেশ কেমন যেন অপার্থিব সুন্দর হয়ে ওঠে। কাঠের ছোট সিংহাসনে বসানো যুগলবিগ্রহের চার পাশে গোল করে সাজানো অষ্টসখীর মূর্তি। পরনে জমকালো পোশাক। সামনে ফরাস পাতা। তাতে সাজানো মৃদঙ্গ, মন্দিরা, হারমোনিয়াম, করতাল এবং আড়বাঁশি। সুগন্ধী ধূপ, আতর এবং ফুলের গন্ধে ম ম করে চারপাশ।
সন্ধ্যারতি শেষ। কপাল থেকে নাক পর্যন্ত তিলকপরা এক মাঝবয়েসি বৈষ্ণবভক্ত বিগ্রহের দিকে হাতজোড় করে প্রণাম করে তুলে নিলেন আড়বাঁশিটি। গভীর শান্ত চোখ দুটি বুজে আলতো ফুঁয়ে ধরলেন আলাপ। রাগ কেদার। বাঁশির সুরে ভজনকুটিরের উঠোনে ক্রমশ বুঁদ হয়ে উঠেছে রাস পূর্ণিমার রাত। ভিড় বাড়ছে আসরে। এ বার বাঁশির সঙ্গে ‘নিখুঁত কণ্ঠ’ মিলিয়ে বৈষ্ণবী গেয়ে উঠলেন মহাজনপদ—
বলয়া নূপুর মণি বাজয়ে কিঙ্কিণী
রাস রসে রতিরণে কী মধুর শুনি
জোড়া মৃদঙ্গ বেজে উঠল ‘ধ্রুব তালে’। নবদ্বীপের বৈষ্ণব ভজনকুটির বা আখড়াগুলিতে এ ভাবেই পালিত হয় রাস।
⏩ এখনে আরও 100+ রাস পূর্ণিমার শুভেচ্ছা ওয়ালপেপার

kmdinfo.in (Kushmandi Info) পাঠক বন্ধুদের কথা মাথায় রেখে রাস পূজার কিছু শুভেচ্ছা বার্তার ওয়ালপেপার, রাস যাত্রার ফটো, রাস পূজার ফেসবুক শুভেচ্ছা বার্তার ইমেজ, Whatsapp ফটো, শ্রী শ্রী কৃষ্ণের ফটো, হ্যাপি রাস যাত্রার শুভেচ্ছা বার্তা, রাস পূজার ফটো শেয়ার করা হল, যা আপনি ফেসবুক বন্ধু কিংবা অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক সাইটে শেয়ার করতে পারবেন।

রাস পূজার শুভেচ্ছা বার্তা ফটো

রাস যাত্রা

আরও রাস পূজার নতুন নতুন ফটো ও ইমেজ পেতে এখানে ক্লিক করুন।
Tag:
Happy Rash Yatra, Rash Purnima Wallpaper, Rash Yatra Wishes, Krish Lila Photos, Rash Lila Image, Shree Shree Krishna Lina Photo & Wallpaper, Happy Rash Yatra.

Thanks for reading & sharing Kushmandi Town, পড়াশোনা, বিজ্ঞান টেকনোলোজি ও চাকুরীর খবর - KMDInfo

Previous
« Prev Post

0 comments:

Post a Comment

Popular Posts

বিজ্ঞাপন

Kushmandi Town App

Advertise